মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

অফিস সম্পর্কিত

                                          জেলা হিসাব রক্ষণ অফিস

পরিচিতি

একাউন্টস অফিস অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অধীন এবং হিসাব  মহানিয়ন্ত্রণাধীন পরিচালিত প্রত্যেক জেলায় একটি করে জেলা একউন্টস অফিস রয়েছে।

   দপ্তর প্রধানের পদবী:

 জেলা একাউন্টস অফিসার ।

কার্যক্রম : জেলা একাউন্টস অফিসের প্রধান কাজ হল জেলা পর্যায়ের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংযুক্ত তহবিল এবং প্রজাতন্ত্রের সরকারী হিসাবে প্রাপ্তি ও প্রদানের যাবতীয় লেনদেন সম্পন্ন করত : ১৩ অংকের কোডের বিপরীতে সঠিক , নির্ভুল ও মান সম্পন্ন হিসাব প্রণয়ন করা।

এ অফিস হতে প্রতিমাসে জেলা প্রর্যায়ে সরকারী অফিসের যাবতীয় সরবরাহ ও সেবা, সম্পদ সংগ্রহ ও সংরক্ষণ, পেনশন  ও আনুতোষিক অনুন্নয়নখাতের অনুদান  ও প্রকল্পের  ছাড়কৃত অর্থ  ইত্যাদি সংশ্লিষ্টবিল অনুমোদন ও পরিশোধকরা , জিপি এফ হিসাব সংরক্ষণ , বয়স্ক ভাতা , বিধবাভাতা ,প্রতিবন্ধীভাতা, মুক্তিযোদ্ধা সম্পাদন করা হয়।

ছবি